Tax commissioner office Dhaka Is looking for eligible candidates to apply for its 2021 job circular. Tax
commissioner office Dhaka government institute in Bangladesh. Tax commissioner office Dhaka is a
government institute under the ministry of finance.
Tax commissioner office Dhaka Published its 2021 job circular on 15 February 2021 in the daily
newspaper.
On 14 February 2021 the Tax commissioner office Dhaka Published a job circular on their official
website. If you want to find the full job circular from the Tax commissioner office Dhaka you have to
visit this site. The last date of this job circular is 07 march 2021. There are a total 13 posts available in
Tax commissioner office Dhaka job circular.
Job Title | Computer operator and Office assistant |
Employer Name | Tax commissioner office Dhaka |
Employers Description | |
Job Circular Date | 17 February 2021 |
Type of Job | Full Time |
Ministry or Department | |
Job Circular Last Date | 07 March 2021 |
You can download the job circular in your phone or computer as image format and later can review
this job circular of Tax commissioner office Dhaka.
Tax commissioner office Dhaka Job circular is open for every eligible citizen of Bangladesh. Men and
women can equally apply for this job. If you want to apply for Tax commissioner office Dhaka Job
circular you have to read carefully the full job circular and apply accordingly. Your simple mistake can
lead to the cancellation of your application to Tax commissioner office Dhaka. So reading the full job
circular of Tax commissioner office Dhaka Is a really important step to this job . Tax commissioner
office Dhaka Job circular is a Window for this job. more than 30% of applicants fail to fulfil the
application because they did not read Tax commissioner office Dhaka Job circular properly.
Please read the full Job circular of Tax commissioner office Dhaka Is looking for eligible candidates to
apply for its 2021 job circular. Tax commissioner office Dhaka is the central bank of Bangladesh.
Tax commissioner office Dhaka Published its 2021 job circular on 15 February 2021 in the daily
newspaper .
On 14 February 2021 the Tax commissioner office Dhaka published a job circular on their official
website. If you want to find the full job circular from the Tax commissioner office Dhaka you have to
visit this site. The last date of this job circular is 07 March 2021. There are a total 13 posts available in
the Tax commissioner office Dhaka job circular.
If you want to apply for this job you have to follow the rules and regulations stated in this job circular of
the Tax commissioner office Dhaka. BD news net.com regularly publishes Government and top private
companies job circular on this site. If you are interested to know about the latest job circular you can
visit our site daily to get updates off the latest job circular.
Tax commissioner office Dhaka job circular stated that the applicant has to be a citizen of Bangladesh
to have a higher secondary school certificate and graduation. Tax commissioner office Dhaka Job
circular stated that the applicant must have computer literacy. General Office Word and computer
literacy is mandatory if you want to apply for Tax commissioner office Dhaka Job circular . If you want
to find more job circular in this company you can visit our website’s company option to find out all job
circular of this company.
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
কর কমিশনার (আপীল)-এর কার্যালয়
কর আপীল অঞ্চল-৩, ঢাকা।
২য় ১২ তলা সরকারী অফিস ভবন (৫ম তলা)
সেগুনবাগিচা, ঢাকা।
নিয়ােগ বিজ্ঞপ্তি
অর্থ মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, শাখা-৩ (আয়কর) এর পত্র নং-০৮.০০.০০০০.০৩৭.১১.০০১.১৯.২২৭,
তারিখ : ০১-১২-২০২০ খ্রিঃ অনুযায়ী কর কমিশনার (আপীল), কর আপীল অঞ্চল-৩, ঢাকা এর অধীনে শূন্য
পদের বিপরীতে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়ােগের নিমিত্তে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অন্তর্গত নিম্নেবিৰ্ণত
জেলাসমূহের প্রকৃত স্থায়ী বাসিন্দা/নাগরিকদের নিকট হতে পদের পার্শ্বে বর্ণিত যােগ্যতাসম্পন্ন প্রার্থীদের
শর্তসাপেক্ষে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে :
পদের নাম ও সংখ্যাঃ
-
কম্পিউটার অপারেটর (০১ টি)
-
সাঁট-লিপিকার কাম কম্পিউটার অপারেটর (০১ টি)
-
উচ্চমান সহকারী (০২ টি)
-
সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ( ০১ টি)
-
অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক (০৪ টি)
-
মেশিন অপারেটর ( ০১ টি)
-
অফিস সহায়ক (০৩ টি)
নিম্ন বর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে:
১. ৩১-০১-২০২১ খ্রিস্টাব্দ তারিখে সাধারণ প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের
পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ১৮-৩২ বৎসর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন
প্রকার এফিডেভিট গ্রহণযােগ্য হবে না; সরকারী, আধা-সরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীকে
অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে;
৩. প্রার্থী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান/সন্তানগণ কিংবা সন্তান/সন্তানের পুত্র/কন্যা হলে আবেদনপত্রে
তা স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।
প্রার্থীর যােগ্যতা যাচাইঃ প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত
হলে কিংবা পরীক্ষায় নকল বা অসুদপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তার
বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে। কোন
প্রার্থীর প্রার্থিতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত (ক্রমিক নং-১
হতে ৮) পর্যন্ত কাগজপত্রের মূল কপি প্রদর্শনপূর্বক প্রতিটির ০১টি করে সত্যায়িত ফটোকপি দাখিল করতে
হবে।
১. প্রার্থীর সকল শিক্ষাগত যােগ্যতা সনদপত্র (প্রযােজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদপত্রসহ)।
২. প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা/ওয়ার্ড-এর বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/
কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র। মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে
যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত ছায়ালিপি।
৪. ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার চেয়ারম্যান/কাউন্সিলর/সিটি করপােরেশনের ওয়ার্ড কাউন্সিলর/
প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদপত্র।
৫. জাতীয় পরিচয়পত্র/জন্ম সনদের সত্যায়িত অনুলিপি।
৬. Online-এ পূরণকৃত আবেদনপত্রের কপি (Applicant’s Copy) ও (Admit card).
৭. আবেদনকারী শহীদ মুক্তিযােদ্ধার সন্তান/সন্তানগণ কিংবা সন্তান/সন্তানের পুত্র/কন্যা এ মর্মে সংশ্লিষ্ট
মন্ত্রণালয়/বিভাগ, ইউনিয়ন পরিষদের। চেয়ারম্যান/সিটি করপােরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/
পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র উপস্থাপন করতে হবে।
৮. শারীরিক প্রতিবন্ধী, এতিম, ক্ষুদ্র নৃ-গােষ্ঠী এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ
নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট এবং মুক্তিযােদ্ধা কোটার আবেদনকারী প্রার্থীদের ক্ষেত্রে
সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের
পুত্র-কন্যার পিতা-মাতার/পুত্র-কন্যার পুত্র-কন্যাগণের পিতার পিতা মাতা/মাতার পিতা মাতার মুক্তিযােদ্ধার
সনদপত্র।
৫. সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। কম্পিউটার অপারেটর, সাঁট-লিপিকার কাম
কম্পিউটার অপারেটর, সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার
মুদ্রাক্ষরিক এবং মেশিন অপারেটর পদের জন্য লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই মৌখিক পরীক্ষার
জন্য যােগ্য বিবেচিত হবে। |
৬. সরকারী নীতিমালা অনুযায়ী কোটা সংরক্ষণ করা হবে। নিয়ােগের বিষয়ে বাংলাদেশ সরকারের সর্বশেষ
জারীকৃত পরিপত্র/নীতিমালা মােতাবেক সকল প্রকার নীতি অনুসরণ করা হবে। নিয়ােগ পরীক্ষা সংক্রান্ত যে
কোন বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। |
৯. একই প্রার্থী একাধিক পদে আবেদন করতে পারবেন না।
১০. লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। |
১১. বিজ্ঞপ্তিটি কর আপীল অঞ্চল-৩, ঢাকার ওয়েবসাইট www.taxappealzone3dhaka.gov.bd-তে পাওয়া যাবে।
১২. অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। নিয়ােগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত শূন্য
পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি হতে পারে। এ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ সংশােধন/বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ
সংরক্ষণ করে। |
১৩. উপরে উল্লেখ করা হয়নি এমন ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত বিধি-বিধান প্রযােজ্য হবে।
১৪. অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী : (ক) পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি
নিম্নোক্ত পদ্ধতিতে http://taz3.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেনঃ
(i) আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় ১৮/০২/২০২১ ইং, সকাল ১০.০০ ঘটিকা।
(ii) আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ০৭/০৩/২০২১ ইং, বিকাল ০৫.০০ ঘটিকা। উক্ত সময়সীমার
মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ আবেদনপত্র দাখিল এর সময় থেকে ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এর মাধ্যমে
পরীক্ষার ফি জমা দিতে পারবেন। (খ) আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০ pixel) ও রঙিন ছবি
(দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। (গ) আবেদনপত্রে পূরণকৃত তথ্যই
যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা
সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টেড কপি পরীক্ষা
সংক্রান্ত যে কোন প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা
দিবেন। SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান : অনলাইনে আবেদনপত্র (Application Form)
যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতাে ছবি ও স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে
কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী
একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। উক্ত Applicant’s copy প্রার্থী Download
পূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant’s copy তে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User
ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন teletalk Pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি
SMS করে আবেদন ফি বাবদ ১-৬ নং ক্রমিকের পদবীর আবেদনের জন্য ১০০/- (একশত) টাকা; টেলিটকের
সার্ভিস চার্জ বাবদ ১২/- টাকাসহ মােট ১১২/- টাকা এবং ৭নং ক্রমিকের পদবীর আবেদনের জন্য ৫০/- (পঞ্চাশ)
টাকা; টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ০৬/টাকাসহ মােট ৫৬/- টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে জমা
দিবেন। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, “আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার
ফি জমা না দেয়া পর্যন্ত পূরণকৃত আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।” আবেদন গ্রহণের সময়সীমা
শেষ হওয়ার পর প্রার্থী লিখিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলােড করতে পারবেন। একই প্রবেশপত্র দিয়ে লিখিত
এবং মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। উল্লেখ্য যে, পরীক্ষার তারিখ, সময় এবং কেন্দ্রের নাম প্রবেশপত্রে উল্লেখ
থাকবে। প্রথম SMS : TAZ3<space> User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে। Example: TAZ3
ABCDEF Reply : Applicant’s Name, Tk-112/56 will be charged as application fee. Your PIN is
12345678, To pay fee type TAZ3<space>Yes<space>PIN and send to 16222 নম্বরে। দ্বিতীয় SMS :
TAZ3<space> Yes<space>PIN and send করতে হবে 16222 নম্বরে। Example : TAZ3 Yes 12345678
Reply: Congratulations Applicant’s Name. Payment Completed Successfully for TAZ3 Application
for (post Name) User ID is (ABCDEF) and Password (xxxxxxxx) (চ) প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি
http://taz3.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS এর মাধ্যমে (কেবলমাত্র
যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে। অনলাইনে আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা
সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত
নির্দেশনা তাৎক্ষণিক অনুসরণ করা বাঞ্ছনীয়। SMS এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে
রােল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থান/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী
Download পূর্বক রঙিন Print করে নিবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত
পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন। (জ) কেবল
টেলিটক প্রি-পেইড মােবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID
এবং Password
পুনরুদ্ধার করতে পারবেন। User ID GAT 1661 TAZ3<space>Help<space>User<space>User ID & Send
to 16222.
Example: TAZ3 Help User ABCDEF. Pin Number Gat 126 TAZ3<space>Help<space>PIN Number &
Send to 16222.
Example : TAZ3 Help PIN 12345678. (ঝ) line-এ আবেদন করতে কোনাে সমস্যা হলে টেলিটক নম্বর থেকে
১২১ নম্বরে অথবা vas.query@teletalk.com.bd বা
appealzone_3@yahoo.com ই-মেইলে যােগাযােগ করা যাবে। (Mail 49 subject-4 Organization Name :
TAZ3 Post Name *****, Applicant’s User ID & Contact Number অবশ্যই উল্লেখ করতে হবে।
Apply Online